সংবাদ শিরোনাম :
নতুন নির্বাচক হিসেবে যারা আলোচনায়

নতুন নির্বাচক হিসেবে যারা আলোচনায়

জোর গুঞ্জন রয়েছে, অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে প্রধান নির্বাচক পদে মিনহাজুল আবেদিন নান্নু অধ্যায়ের ইতি ঘটতে যাচ্ছে। সুতোয় ঝুলছে নির্বাচক হাবিবুল বাশার সুমনের ভাগ্যও। বিশ্বকাপে বাংলাদেশ দলের ভরাডুবিতে কাঠগড়ায় নির্বাচকরা। নাটকীয় কিছু না ঘটলে নির্বাচকদের সরিয়ে দেওয়া নিশ্চিত একেবারে!

যদিও চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত মেয়াদ রয়েছে তাদের। জানা গেছে, নির্বাচক পদ থেকে সরিয়ে নান্নুকে দেওয়া হতে পারে ভিন্ন কোনো দায়িত্ব। বাশারকে সরালে তার জায়গা হতে পারে ‘এ’ দলে। তবে আরেক নির্বাচক আব্দুর রাজ্জাক থাকছেন নিজ দায়িত্বেই।

এদিকে নতুন নির্বাচক হওয়ার সম্ভাব্য তালিকায় আছেন হান্নান সরকার এবং হাসিবুল হোসেন শান্ত। দুজনই রয়েছেন অনূর্ধ্ব ১৯ দলের নির্বাচকের দায়িত্বে। বেশ সুনামের সঙ্গেই হান্নানরা পালন করছেন দায়িত্ব।

তবে ঢাকা পোস্টের পক্ষ থেকে হান্নানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এখনো বোর্ড থেকে অফিসিয়ালি কিছু বলা হয়নি তাকে। আপাতত ত্রিদেশীয় সিরিজ খেলতে অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে আজ ভারতে যাচ্ছেন তিনি। সেখানে ভারত এবং ইংল্যান্ডের বিপক্ষে তিন জাতীয় সিরিজ রয়েছে বাংলাদেশের যুবাদের। হান্নানের মতো একই কথা শোনালেন আরেক নির্বাচক শান্ত। বিসিবি থেকে এখনো প্রস্তাব পাননি বলে জানান তিনি।

গত এক যুগ ধরে বাংলাদেশ দলের নির্বাচক প্যানেলের সঙ্গে যুক্ত ছিলেন মিনহাজুল আবেদিন নান্নু। চলমান বিশ্বকাপে বাংলাদেশ দলের ভরাডুবির পর নান্নুকে সরিয়ে দেওয়ার শোনা যাচ্ছে জোরেশোরে। সম্প্রতি নান্নুর সমালোচনা করেছেন বাংলাদশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলও।
পুনেতে গণমাধ্যমের মুখোমুখি হয়ে আশরাফুল বলেন, ‘একটা মানুষ ১২ বছর ধরে আছেন, একই চিন্তা হবে। এটা (প্রধান নির্বাচক) লম্বা সময় থাকার পজিশন না। বেশি হলে তিন-চার বছর হতে পারে। তাহলে এতগুলো কোচ কেন আমরা বদল করলাম।’
এমনকী তার ডাক পড়লে দায়িত্ব নিতে প্রস্তুত আছেন বলেও জানান আশরাফুল। ক্রিকেট থেকে অবসরে যাননি এখনো। তবে নির্বাচকের ভূমিকায় বিসিবি থেকে ডাক পেলে প্রস্তুত আছেন জানিয়ে বললেন, ‘যেহেতু ২৬-২৭ বছর ধরে খেলছি। আমার ইচ্ছাও ক্রিকেটের সঙ্গে থাকা। এই ধরণের সুযোগ এলে অবশ্যই আমি চিন্তা করব।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com